free web tracker
Breaking News
Home / মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা / ৩ জুনের মধ্যে অ্যাসাইনমেন্ট কার্যক্রমের ফলপ্রসূতা যাচাইয়ের প্রশ্নমালা পূরণের নির্দেশ মাউশি’র

৩ জুনের মধ্যে অ্যাসাইনমেন্ট কার্যক্রমের ফলপ্রসূতা যাচাইয়ের প্রশ্নমালা পূরণের নির্দেশ মাউশি’র

করোনার কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ বছর পেরিয়েছে। গত বছর ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ও অনলাইন ক্লাসে ব্যস্ত রাখার চেষ্টা করেছে সরকার। সেই অ্যাসাইনমেন্ট কার্যক্রমের ফলপ্রসূতা যাচাইয়ের উদ্যোগ নিয়েছিল সরকার।

৩ জুনের মধ্যে সমীক্ষা পরিচালনার প্রশ্নমালা পূরণ করতে বাকি থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

মাউশির চিঠিতে বলা হয়েছে, ২০২০ শিক্ষাবর্ষে মাধ্যমিক পর্যায়ের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রমের ফলপ্রসূতা যাচাইয়ের লক্ষ্যে দেশের ৬৪ জেলার ১ হাজার ৯০০টি শিক্ষাপ্রতিষ্ঠানকে প্রধান শিক্ষক, শিক্ষক এবং তাঁদের সহায়তায় অভিভাবক ও শিক্ষার্থীদের সমীক্ষা পরিচালনার প্রশ্নমালা ২০ মের মধ্যে পূরণের নির্দেশনা দেওয়া হয়েছিল। কিন্তু মনোনীত ১ হাজার ৯০০টি প্রতিষ্ঠানের মধ্যে ৭০০টি প্রতিষ্ঠান এখন পর্যন্ত সমীক্ষা পরিচালনার প্রশ্নমালা পূরণ করেনি। তাদের ৩ জুনের মধ্য সমীক্ষা পরিচালনার প্রশ্নমালা পূরণ করে পাঠাতে হবে।

মাউশি’র বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন এখানে 

About শিক্ষা সংবাদ

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, কারিগরি শিক্ষা বোর্ড, মেডিকেল, উন্মুক্ত, জাতীয়, ইসলামি আরবি, ডিজিটাল, টেক্সটাইল, মেরিটাইম, এভিয়েশন এন্ড এরোস্পেস, প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পরীক্ষা, ফলাফল, পুনঃনিরীক্ষণ, পুনঃপরীক্ষা ও রেজিস্ট্রেশন, রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত সকল খবর।

Check Also

ঢাবি’র স্নাতক ও স্নাতকোত্তর ভর্তি ও পরীক্ষার ফরম পূরণ ২১ জুন থেকে অনলাইনে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির বিভিন্ন বর্ষ ও সেমিস্টারে ভর্তি এবং পরীক্ষার ফরম …

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় ২৩ জুন পর্যন্ত বৃদ্ধি

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় আবারও বাড়িয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »