আবারও শুরু হচ্ছে মাধ্যমিকের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : মে ২২, ২০২১, ৭:৪১ অপরাহ্ণ / ২৬৩
আবারও শুরু হচ্ছে মাধ্যমিকের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম
0Shares

সরকারের জারি করা বিধিনিষেধের কারণে গত দুই মাস ধরে বন্ধ ছিল মাধ্যমিকের অ্যাসাইনমেন্ট কার্যক্রম। তবে নতুন করে এই কার্যক্রমটি শুরু করতে ফের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

মাউশির পরিচালক (বিদ্যালয়) মো. বেলাল হোসাইন জানিয়েছেন, মাধ্যমিকের শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করতে বৃহস্পতিবার (২০ মে) একটি সভা হয়েছে। এই সভাতেই ফের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চালুর সিদ্ধান্ত হয়েছে। আগামী সপ্তাহ থেকে এই কার্যক্রম শুরু হতে পারে।

তিনি বলেন, বৃহস্পতিবার সভা শেষে অ্যাসাইনমেন্ট কার্যক্রম চালুর অনুমোদন দেওয়া হয়েছে। এবার এনসিটিবি থেকে ভিন্ন ধরনের অ্যাসাইনমেন্ট দেওয়ার সম্ভাবনা রয়েছে। মহামারির কারণে শিক্ষার্থীরা যে দীর্ঘ বিরতির ভেতর দিয়ে যাচ্ছে, সেখানে থেকে তাদের পাঠে ফিরিয়ে আনতে অ্যাসাইনমেন্ট কার্যক্রম বেশ ভালো কাজ করছে বলে তথ্য রয়েছে।

তিনি আরো বলেন, এখন করোনাভাইরাসের প্রকোপ আবারও কমে আসছে। এজন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে আমাদের বলা হয়েছে যেন অ্যাসাইনমেন্ট কার্যক্রম নতুন করে আবারও শুরু করা হয়।

এর আগে, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় মাধ্যমিকের অ্যাসাইনমেন্টের কার্যক্রম স্থগিত রাখতে ৫ এপ্রিল নির্দেশনা জারি করে মাউশি। বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার এই পদ্ধতিটি গেল বছরের শেষ দিকে ভালো সাড়া ফেলেছিল।

0Shares