চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি অনলাইন আবেদন স্থগিত


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২১, ৫:২০ অপরাহ্ণ / ৪৭১
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি অনলাইন আবেদন স্থগিত
0Shares

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এবারও ৪৮টি বিভাগ ও ৫টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এর মধ্যে সাধারণ আসন ৪ হাজার ১৮৯টি ও কোটা ৭৩৭টি। ভর্তির আবেদনের জন্য প্রতি ইউনিট ও উপ-ইউনিটে একজন শিক্ষার্থীকে গুনতে হবে ৫৫০ টাকা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। আগামীকাল সোমবার থেকে আবেদন শুরু হওয়ার কথা ছিল। কবে আবেদন করা যাবে, তা পরে জানাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ রোববার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে সরকার কাল সোমবার থেকে দেশব্যাপী এক সপ্তাহের লকডাউন দিয়েছে। এ কারণে আবেদন প্রক্রিয়া স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল শনিবার ডিনস কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। দ্রুত সময়ের মধ্যে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরুর তারিখ জানানো হবে।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির আরেক সভায় ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া ৫ এপ্রিল থেকে শুরু করার সিদ্ধান্ত হয়। ৩০ এপ্রিল আবেদন শেষ হওয়ার কথা ছিল। এ ছাড়া ২২ জুন থেকে ৮ জুলাই পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের তারিখ ঘোষণা করা হয়।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান , লকডাউনে দোকানপাটসহ সবকিছু বন্ধ থাকবে। ভর্তি-ইচ্ছুকরা আবেদন করতে অসুবিধায় পড়তে পারেন। এ কারণে মানবিক দিক বিবেচনা করে আবেদন প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। তবে লকডাউনের পরে সুবিধাজনক সময়ে আবেদন প্রক্রিয়া শুরু করা হবে।

গত বছরের মতো এবারও চারটি ইউনিট ও দুটি উপ–ইউনিটের মাধ্যমে ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে। এবারও ৪৮টি বিভাগ ও ৫টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এর মধ্যে সাধারণ আসন ৪ হাজার ১৮৯টি ও কোটা ৭৩৭টি। ভর্তির আবেদনের জন্য প্রতি ইউনিট ও উপ-ইউনিটে একজন শিক্ষার্থীকে গুনতে হবে ৫৫০ টাকা। করোনার সংক্রমণ বাড়লেও পরীক্ষা পেছানোর সম্ভাবনা দেখছেন না শিক্ষকেরা।

0Shares