২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ গুচ্ছ ভর্তি আবেদন শুরু আগামীকাল


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : মার্চ ৩১, ২০২১, ৩:৫৩ অপরাহ্ণ / ৫৩২
২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ গুচ্ছ ভর্তি আবেদন শুরু আগামীকাল
0Shares

গুচ্ছ পদ্ধতিতে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার জন্য প্রাথমিক আবেদন শুরু হবে আগামীকাল বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে। এদিন দুপুর ১২টায় (অনলাইনের মাধ্যমে www.gstadmission.ac.bd) এ আবেদন শুরু হবে, চলবে আগামী ১৫ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আর মানবিক, বিজ্ঞান ও বাণিজ্য- এই তিন বিভাগের পরীক্ষা হবে তিন দিনে।

গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির সচিব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রাথমিক আবেদনে শিক্ষার্থীদের কোনো ফি দিতে হবে না। ২০১৯ ও ২০২০ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণরা প্রাথমিক আবেদন করতে পারবেন। তবে শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসির মোট জিপিএ বিজ্ঞান শাখার জন্য ন্যূনতম ৮.০০, বাণিজ্য শাখার জন্য ন্যূনতম জিপিএ-৭.৫০ ও মানবিক শাখার জন্য ন্যূনতম জিপিএ -৭.০০ থাকতে হবে। প্রত্যেক শাখার শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় আলাদাভাবে ন্যূনতম জিপিএ-৩.৫ থাকতে হবে।

প্রাথমিক আবেদনকারীদের মধ্যে মেধার ভিত্তিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য শিক্ষার্থীদের ফলাফল এবং চূড়ান্ত আবেদনের বিষয়ে পরবর্তীতে ভর্তির ওয়েবসাইটে জানিয়ে দেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

আগামী ১৯ জুন এ ইউনিটের (বিজ্ঞান), ২৬ জুন বি ইউনিটের (মানবিক) ও ৩ জুলাই সি ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঘণ্টাব্যাপী এ পরীক্ষা দুপুর ১২টা থেকে শুরু হয়ে চলবে ১টা পর্যন্ত।

 

‘জিএসটি’ গুচ্ছ ভর্তি নির্দেশিকা দেখতে ক্লিক করুন এখানে 

জিএসটি’ গুচ্ছ ভর্তি আবেদনের জন্য ক্লিক করুন এখানে 

‘জিএসটি’ গুচ্ছ ভর্তি বিজ্ঞপ্তি দেখুন নিচে :

0Shares