রাবি’র ভর্তির প্রাথমিক আবেদনের ফল প্রকাশ, চুড়ান্ত আবেদন ২৩ মার্চ থেকে


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : মার্চ ২২, ২০২১, ৮:১৫ অপরাহ্ণ / ৪০৫
রাবি’র ভর্তির প্রাথমিক আবেদনের ফল প্রকাশ, চুড়ান্ত আবেদন ২৩ মার্চ থেকে
0Shares

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রাথমিক আবেদনের ফল আজ সোমবার রাতে প্রকাশিত হয়েছে। একইসঙ্গে প্রাথমিক তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরা আগামীকাল ২৩ মার্চ মঙ্গলবার দুপুর ১২টা থেকে চূড়ান্ত আবেদন করতে পারবেন। এ আবেদন চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের তথ্য ও প্রযুক্তি সেন্টারের পরিচালক ড. বাবুল ইসলাম বলেন, আজ সোমবার রাতের মধ্যে প্রাথমিক আবেদনের ফল প্রকাশ করা হয়েছে।এ আবেদনের ভিত্তিতে যারা মনোনিত হয়েছে তারাই কেবল চূড়ান্ত আবেদন করতে পারবে। শিক্ষার্থীরা কাল দুপুর ১২টার মধ্যে নিজের আইডি লগইন করলে ‍বুঝতে পারবে।

এর আগে গত বৃহস্পতিবার (১৮ মার্চ) রাত ১২টায় রাবির ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময় শেষ হয়। মোট তিনটি ইউনিটে আবেদন পড়েছে ১ লাখ ৮৪ হাজার ৩৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর। মানবিক বিভাগে (এ ইউনিট) ১ লাখ ১৬ হাজার ২শ ১৮ জন, ব্যবসা বিভাগে (বি ইউনিট) ৬৮ হাজার ৬শ ১৮ জন এবং বিজ্ঞান বিভাগে (সি ইউনিট) ১ লাখ ২০ হাজার ১শ ৫৫ জন শিক্ষার্থী আবেদন করেছে।

এছাড়া এবারে বিভাগ পরিবর্তনের সুযোগ থাকায় একজন শিক্ষার্থী একই সঙ্গে বিভিন্ন বিভাগে আবেদনের সুযোগ পাচ্ছেন। এর আগে, গত ৭ মার্চ দুপুর ১২টা থেকে শুরু হয় ২০২০-২১ সেশনের প্রাথমিক ভর্তি আবেদন।

আগামীকাল মঙ্গলবার ২৩ মার্চ দুপুর ১২টা চূড়ান্ত আবেদন শুরু হবে। চূড়ান্ত আবেদনের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃক চূড়ান্তভাবে নির্ধারণকৃত ইউনিট প্রতি ৪৫ হাজার করে মোট ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হবে। তালিকায় উল্লেখিত শিক্ষার্থীরাই কেবল অনলাইনে ১১শ টাকা পরিশোধের মাধ্যমে চূড়ান্ত আবেদন করতে পারবে।

0Shares