শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) সব পরীক্ষা ২৪ মে পর্যন্ত স্থগিত


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২৩, ২০২১, ৮:৪৯ অপরাহ্ণ / ৩৩৮
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) সব পরীক্ষা ২৪ মে পর্যন্ত স্থগিত
0Shares

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষার্থীদের হল খোলার দাবিতে তিন দিনের আল্টিমেটাম শেষ হওয়ার একদিন আগেই চলমান ও পূর্বঘোষিত সব পরীক্ষা ২৪ মে পর্যন্ত স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ সোমবার দুপুরে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনে ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী শাবিপ্রবি প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানিয়েছেন।

শাবিপ্রবিসহ দেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে হল খোলা ও পরীক্ষা গ্রহণসহ বিভিন্ন আন্দোলন ও ঘটনার পরিপ্রেক্ষিতে দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি একটি সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী আগামী ২৪ মে থেকে দেশের সব বিশ্ববিদ্যালয় এবং ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়ের হল খোলার বিষয় জানান। এর মধ্যে অগ্রাধিকারভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন নিশ্চিত করার কথাও জানান।

এ ব্যাপারে শাবিপ্রবি উপাচার্য বলেন, ‘যেহেতু সরকারিভাবে একটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, তাই আমরা আপাতত সে সিদ্ধান্ত অনুযায়ী সব পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করে ২৪ মে থেকেই বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নিয়েছি।’

গত ১৭ জানুয়ারি শাবিপ্রবির স্নাতক শেষ বর্ষের ও স্নাতকোত্তর পরীক্ষা শুরু হয়। যা ১৭ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা থাকলেও কয়েকটি বিভাগের পরীক্ষা এখনো বাকি আছে।

0Shares