free web tracker
Breaking News
Home / মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা / উপবৃত্তি নিয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের জরুরি নির্দেশনা

উপবৃত্তি নিয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের জরুরি নির্দেশনা

তথ্য না পাঠানো, ভুল তথ্য পাঠানো, ডাবল এন্ট্রি, বৃত্তি পাবে না এমন শিক্ষার্থীর তথ্য পাঠানোর ঘটনায় কোনও শিক্ষার্থী উপবৃত্তির টাকা না পেলে তার দায় নিতে হবে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান এবং উপজেলা/থানা শিক্ষা অফিসারকে। তাই নির্ভুল তথ্য আগামী ১৬ জানুয়ারির মধ্যে জরুরিভাবে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর এ সংক্রান্ত জরুরি নির্দেশনা দিয়েছে।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি সংক্রান্ত অফিস আদেশে বলা হয়, সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় ২০১৯-২০২০ সেশনের একাদশ ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীর তথ্য এন্ট্রি সম্পন্ন হয়েছে। কিন্তু মাধ্যমিকের ষষ্ঠ ও উচ্চমাধ্যমিকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ১ লাখ ৬৫ হাজার ৮১০ জন শিক্ষার্থীর তথ্য পেন্ডিং রয়েছে প্রতিষ্ঠান পর্যায়ে। আর উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নিকট পেন্ডিং রয়েছে ৩ লাখ ৮৭ হাজার ৭১ জন শিক্ষার্থীর তথ্য। এই তথ্য আগামী ১৬ জানুয়ারির মধ্যে পাঠাতে ব্যর্থ হলে শিক্ষার্থী উপবৃত্তির টকা না পেলে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান এবং উপজেলা/থানা শিক্ষা অফিসাররা দায়ী থাকবেন।

অফিস আদেশ উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়, ‘অযোগ্য শিক্ষার্থীদের তথ্য (যদি থাকে) উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে ফেরত পাঠাবেন। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো অযোগ্য, ভুল বা ডাবল এন্ট্রি, কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ইত্যাদি কারণে অতিরিক্ত এন্ট্রি করা শিক্ষার্থীদের তথ্য এইচএসপি ও এমআইএস সার্ভার থেকে নিষ্ক্রিয় করবেন।

নির্দিষ্ট সময়ের মধ্যে (আগামী ১৬ জানুয়ারি) কোনও যোগ্য শিক্ষার্থীর তথ্য না পাঠানোর কারণে উপবৃত্তি পাওয়া থেকে বঞ্চিত হলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান এবং উপজেলা/থানা শিক্ষা কর্মকর্তা দায়ী থাকবেন।

About দৈনিক শিক্ষা সংবাদ

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, কারিগরি শিক্ষা বোর্ড, মেডিকেল, উন্মুক্ত, জাতীয়, ইসলামি আরবি, ডিজিটাল, টেক্সটাইল, মেরিটাইম, এভিয়েশন এন্ড এরোস্পেস, প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পরীক্ষা, ফলাফল, পুনঃনিরীক্ষণ, পুনঃপরীক্ষা ও রেজিস্ট্রেশন, রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত সকল খবর।

Check Also

ঢাবি অধিভুক্ত পুঁজিবাজার বিষয়ক মাস্টার অব অ্যাপ্লাইড ফাইন্যান্স অ্যান্ড ক্যাপিটাল মার্কেট (এমএএফসিএ) ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

দক্ষ জনবল বাড়াতে দেশে প্রথমবারের মতো পুঁজিবাজার বিষয়ক মাস্টর্স কোর্স চালু করেছে বাংলাদেশে ইনস্টিটিউিট অব …

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ইনস্টিটিউট অব কমিউনিটি অপথালমোলজিতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীন ইনস্টিটিউট অব কমিউনিটি অপথালমোলজি। সেখানে ২০২০-২১ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদি ব্যাচেলর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »