free web tracker
Breaking News
Home / বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় / হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক-স্নাতকোত্তর পরীক্ষা ৭ জানুয়ারি

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক-স্নাতকোত্তর পরীক্ষা ৭ জানুয়ারি

করোনা পরিস্থিতিতে দীর্ঘ আট মাস পর স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তর পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। নতুন বছরের ৭ জানুয়ারি থেকে নিজ নিজ বিভাগের রুটিন অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের ৫৬তম একাডেমিক কাউন্সিলে এই সিদ্ধান্ত গ্রহণের কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ফজলুল হক।

এর আগে গত ১৮ মার্চ থেকে দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো এ বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। এরপর শিক্ষার্থীরা আবাসিক হল ছেড়ে নিজ নিজ বাড়িতে চলে যায়। গত তিন মাস স্নাতক ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়ার দাবি জানিয়ে নানা কর্মসূচি পালন করেছেন। উপাচার্যের ভবনের প্রধান ফটকে তালা দেওয়াসহ বিভিন্ন সময়ে মানববন্ধন কর্মসূচি পালন করে আসছিলেন তাঁরা। সবশেষ ২৯ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সড়ক অবরোধ করে পরীক্ষার দাবিতে আন্দোলনও করেছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে অধ্যাপক ফজলুল হক প্রথম আলোকে বলেন, শিক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে স্নাতক শেষ বর্ষ ও মাস্টার্সের ফাইনাল পরীক্ষার কার্যক্রম ৭ জানুয়ারি থেকে গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। এর আগেই এনরোলমেন্ট বা পরীক্ষার ফি জমা দেওয়ার কার্যক্রম শেষ করা হবে। তবে পরীক্ষা চলাকালে আবাসিক হল বন্ধ থাকবে।

রেজিস্ট্রার বলেন, যেহেতু করোনা মহামারির কারণে দীর্ঘ সময় বিশ্ববিদ্যালয় বন্ধ ছিল, তাই বিষয়টি বিচেনায় নিয়ে পরীক্ষার্থীদের আবাসিক হল ভাড়া, যাতায়াত ফি, ছাত্রসংসদ ফিসহ বেশ কয়েকটি বিষয়ের ফি মওকুফ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে কৃষি অনুষদের ডিন ভবেন্দ্র কুমার বিশ্বাসকে আহ্বায়ক করে একটি কমিটিও গঠন করা হয়েছে।

About দৈনিক শিক্ষা সংবাদ

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, কারিগরি শিক্ষা বোর্ড, মেডিকেল, উন্মুক্ত, জাতীয়, ইসলামি আরবি, ডিজিটাল, টেক্সটাইল, মেরিটাইম, এভিয়েশন এন্ড এরোস্পেস, প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পরীক্ষা, ফলাফল, পুনঃনিরীক্ষণ, পুনঃপরীক্ষা ও রেজিস্ট্রেশন, রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত সকল খবর।

Check Also

একাদশ ও দ্বাদশ শ্রেণির অনলাইনে কলেজ টিসির আবেদনের সময় ২০ মে পর্যন্ত বৃদ্ধি

একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইনে কলেজ টিসির আবেদনের সময় বাড়িয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা …

২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তি আবেদন সর্বাত্মক লকডাউন শেষে ১০ দিন পর্যন্ত করা যাবে

বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন সর্বাত্মক লকডাউন শেষের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »