২০২১-২২ সেশনে তুরস্কের কেওসি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর ও পিএইচডি প্রোগ্রামে স্কলারশিপ আবেদন ৩১ ডিসেম্বর পর্যন্ত

বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন : ০১৭১৭১২৪৬৪৬

তুরস্কের কেওসি বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ চালু করা হয়েছে। এটি বিদেশি শিক্ষার্থীদের জন্য একটি ফুল ফ্রি স্কলারশিপ প্রোগ্রাম।

২০২১-২২ সেশনে তুরস্কের কেওসি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর ও পিএইচডি প্রোগ্রামে পড়তে যাওয়া বিদেশি শিক্ষার্থীরা এই স্কলারশিপ পাবেন। স্কলারশিপটিতে শিক্ষার্থীর টিউশন ফি, মাসিক খরচ, বাড়িভাড়া, স্বাস্থ্যবীমা ও যাতায়াতের খরচ অন্তর্ভূক্ত থাকবে। ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে স্কলারশিপটিতে।

কেওসি বিশ্ববিদ্যালয় বিশ্বে বিজ্ঞান শিক্ষা, চিকিৎসা, সামাজিক বিজ্ঞান, প্রশাসনিক ব্যবস্থাপনা ইত্যাদি বিষয়ে মৌলিক শিক্ষা ও গবেষণার অন্যতম কেন্দ্র হিসেবে পৃথিবীতে প্রতিষ্ঠিত হয়েছে। টাইমস হাইয়ার এডুকেশনের সাম্প্রতিক র‍্যাংকিং অনুযায়ী কেওসি তুরস্কের সেরা ৩ বিশ্ববিদ্যালয়ের একটি।

ব্যবসা, সামাজিক বিজ্ঞান ও কলা, বিজ্ঞান ও প্রকৌশল, স্বাস্থ্য বিজ্ঞান এবং আইন অনুষদের বিভিন্ন বিষয়ে পড়া যাবে এই স্কলারশিপে। এখানে স্নাতকোত্তর প্রোগ্রাম হবে ২ বছরব্যাপী ও পিএইচডি হবে ৪ বছরব্যাপী।

স্কলারশিপটি পেতে যেকোনো দেশের শিক্ষার্থীকে ইংরেজি ভাষায় দক্ষ হতে হবে। সকল আবেদনকারীকে অনলাইনে আবেদন করতে হবে। আর্থিক অবস্থা নয় বরং মেধার ভিত্তিতেই এই স্কলারশিপ দেওয়া হয়ে থাকে।

নিচের লিংকে ঢুকে আবেদন করার পাশাপাশি জানা যাবে সংশ্লিষ্ট আরও তথ্য।

https://gsse.ku.edu.tr/en/admissions/application-requirements/

বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন : ০১৭১৭১২৪৬৪৬

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here