২০২১ খ্রিষ্টাব্দে আলিম অনিয়মিত পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন নবায়ন ২৪ ডিসেম্বর পর্যন্ত


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : ডিসেম্বর ২, ২০২০, ৮:২২ অপরাহ্ণ / ৮৬৫
২০২১ খ্রিষ্টাব্দে আলিম অনিয়মিত পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন নবায়ন ২৪ ডিসেম্বর পর্যন্ত
0Shares

২০২১ খ্রিষ্টাব্দের আলিম পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক যেসব অনিয়মিত পরীক্ষার্থীর রেজিস্ট্রেশনের মেয়াদ উত্তীর্ণ হয়েছে তাদের রেজিস্ট্রেশন নবায়নের সুযোগ দিয়েছে মাদরাসা শিক্ষা বোর্ড। রেজিস্ট্রেশন নবায়ন করে এসব পরীক্ষার্থী ২০২১ খ্রিষ্টাব্দের আলিম পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। আবেদন, মূল রেজিস্ট্রেশন কার্ড এবং জরিমানা ছাড়া রেজিস্ট্রেশন নবায়ন ফি ১৭ ডিসেম্বর পর্যন্ত বোর্ডে জমা দেয়া যাবে। আর জরিমানাসহ ২৪ ডিসেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশন নবায়নের আবেদন ও ফি নেয়া হবে। এসব তথ্য জানিয়ে আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন নবায়ন বিজ্ঞপ্তি জারি করেছে মাদরাসা শিক্ষা বোর্ড।

জানা গেছে, ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী যারা আলিম পরীক্ষায় অংশগ্রহণ করে চতুর্থ বিষয় ছাড়া এক বিষয়ে অকৃতকার্য হয়েছে এবং যাদের রেজিস্ট্রেশনের মেয়াদ ২০২০ খ্রিষ্টাব্দে শেষ হয়েছে তারা রেজিস্ট্রেশন নবায়ন ফি দিয়ে ২০২১ খ্রিষ্টাব্দের আলিম পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

এসব শিক্ষার্থীদের বিলম্ব ফি ছাড়া রেজিস্ট্রেশন নবায়নের ফি বাবদ ২৫০ টাকা মাদরাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রার বরাবর ব্যাংক ড্রাফট করে ১৭ ডিসেম্বরের মধ্যে মূল রেজিস্ট্রেশন কার্ডসহ বোর্ডে আবেদন পত্র জমা দিতে বলা হয়েছে।

এছাড়া রেজিস্ট্রেশন নবায়নে ১০০টাকা বিলম্ব ফিসহ মোট ৩৫০ টাকা মাদরাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রার বরাবর ব্যাংক ড্রাফট করে এ আবেদন মূল রেজিস্ট্রেশন কার্ডসহ ২৪ ডিসেম্বর পর্যন্ত বোর্ডে জমা দিয়ে রেজিস্ট্রেশন নবায়ন করা যাবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

0Shares