free web tracker
Breaking News
Home / সাধারণ পাবলিক বিশ্ববিদ্যালয় / নভেম্বর মাসের শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অনার্স ও মাস্টার্স ফাইনাল পরীক্ষা

নভেম্বর মাসের শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অনার্স ও মাস্টার্স ফাইনাল পরীক্ষা

চলতি মাসের শেষের দিকে অনার্স ও মাস্টার্সের ফাইনাল পরীক্ষা নিতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। বুধবার (৪ নভেম্বর) অ্যাকাডেমিক কাউন্সিলের এক সভায় এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।

তিনি বলেন, করোনায় সৃষ্ট সেশনজট কমিয়ে আনার লক্ষ্যে অনার্স ও মাস্টার্সের ফাইনাল পরীক্ষা নিতে বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানের সমন্বয়ে একটি কমিটি করে দেয়া হয়েছে। কমিটির উত্থাপিত বিষয়গুলোর আলোকে আগামী ২৫ নভেম্বর সিন্ডিকেট চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। অনার্স ও মাস্টার্সের ফাইনাল পরীক্ষার পর পর্যায়ক্রমে অন্যান্য পরীক্ষার দিকে এগুবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তিনি আরও বলেন, আগামী ১৫ দিনের মধ্যে প্রতিটি বিভাগকে পরীক্ষা নিতে প্রস্তুতি নেয়ার জন্য চিঠি দেয়া হবে। তবে পরীক্ষা নেয়ার সময় আবাসিক হলগুলো বন্ধ থাকবে এবং সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখেই পরীক্ষা নেয়া হবে। এক্ষেত্রে সর্বোচ্চ তিন থেকে চারটি বিভাগের পরীক্ষা একত্রে নেয়া হবে বলে জানান রেজিস্ট্রার।

About শিক্ষা সংবাদ

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, কারিগরি শিক্ষা বোর্ড, মেডিকেল, উন্মুক্ত, জাতীয়, ইসলামি আরবি, ডিজিটাল, টেক্সটাইল, মেরিটাইম, এভিয়েশন এন্ড এরোস্পেস, প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পরীক্ষা, ফলাফল, পুনঃনিরীক্ষণ, পুনঃপরীক্ষা ও রেজিস্ট্রেশন, রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত সকল খবর।

Check Also

কাতার প্রবাসীদের উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ, ই-মেইল আবেদন ৩০ ডিসেম্বর পর্যন্ত (বিস্তারিত দেখুন)

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) বহিঃবাংলাদেশ প্রােগ্রামের বিভিন্ন কোর্সে অংশগ্রহণে ইচ্ছুক কাতারে অবস্থানরত বাংলাদেশী নাগরিকদের আবেদন …

৬৪টি সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে ২০২১ শিক্ষাবর্ষ থেকে ৬ষ্ঠ – ৮ম শ্রেণি পর্যন্ত চালুর চিন্তা

দেশের ৬৪টি সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে ২০২১ শিক্ষাবর্ষ থেকে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি পর্যন্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »