সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের শূন্য পদ পূরণে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : অক্টোবর ১৯, ২০২০, ৭:৩৬ অপরাহ্ণ / ৪৭৩
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের শূন্য পদ পূরণে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ
0Shares

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের শূন্য পদ পূরণে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। সোমবার (১৯ অক্টোবর) দেশের তিন পার্বত্য জেলা ছাড়া সকল জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের কাছে এ সংক্রান্ত পত্র পাঠানো হয়েছে।
প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (পলিসি ও অপারেশন) খালিদ আহমেদ স্বাক্ষরিত পত্রে বলা হয়, ২০ অক্টোবর দৈনিক ইত্তেফাক, দৈনিক জনকণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন ও দ্য ডেইলি অবজারভার পত্রিকায় সহকারী শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। রবিবার (১৮ অক্টোবর) প্রাথমিক শিক্ষা অধিদফতর নিয়োগ বিজ্ঞপ্তি প্রস্তুত করে তা স্বাক্ষর করে।
প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) স্বাক্ষরিত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিটি অনুযায়ী প্রার্থীর বয়সসীমা ২০ অক্টোবর তারিখে বয়স সর্বনিম্ন ২১ বছর এবং ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান, শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ২৫ মার্চ ৩২ বছর। প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ সম্মান বা সমমানের ডিগ্রি থাকতে হবে।
আগ্রহী প্রার্থীদের অনলাইনে আগামী ২৫ অক্টোবর সকাল সাড়ে ১০টা থেকে ২৪ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে হবে।
http://dpe.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে আবেদন ফরম পূরণের নির্দেশনা পাওয়া যাবে। ওই নির্দেশনা অনুসরণ করে অনলাইনে আবেদন ফরম পূরণ করে সাবমিট করা হলে ওয়েবসাইট থেকে ইউজার আইডিসহ আনপেইড স্ট্যাটাসসম্পন্ন ড্রাফট অ্যাপলিকেশনের কপি তৈরি করে বা প্রিন্ট করে আবেদনের প্রদত্ত তথ্য যাচাই করতে হবে। আবেদন ফি জমাদানের আগে ড্রাফট অ্যাপলিকেশনের কপি একাধিকবার পড়ে প্রার্থী তার প্রদত্ত তথ্যের যথার্থতা সম্পর্কে নিশ্চিত হবে। কোনও ভুল পরিলক্ষিত হলে তার বিপরীতে আবেদন ফি জমা দেওয়া যাবে না এবং এই বিজ্ঞপ্তির ৩ নম্বর শর্ত অনুচ্ছেদ অনুসরণ করে নতুন করে অ্যাপলিকেশন ফরম সঠিক তথ্য দিয়ে পূরণ করে নতুন ইউজার আইডি সংবলিত আনপেইড স্ট্যাটাসসম্পন্ন অ্যাপ্লিক্যান্টস কপি প্রিন্ট নিয়ে পুনরায় প্রদত্ত তথ্য যাচাই করতে হবে।
নির্ভুলভাবে পূরণকৃত আবেদন ফরমের বিপরীতে প্রদত্ত ইউজার আইডি ব্যবহার করে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে ড্রাফট অ্যাপ্লিকেন্স কপিতে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে যেকোনও টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএস-এর মাধ্যমে অফেরতযোগ্য ১০০ টাকা আবেদন ফি এবং টেলিটকের ১০ টাকাসহ মোট ১১০ টাকা পরিশোধ করতে হবে।
আবেদন ফি পরিশোধের পর আবেদনে দেওয়া মোবাইল নম্বরে এসএমএস-এর মাধ্যমে আবেদনকারীকে ইউজার আইডিসহ একটি পাসওয়ার্ড দেওয়া হবে। এরপর http://dpe.teletalk.com.bd ওয়েবসাইটের ডাউনলোড অ্যাপ্লিকেন্টস কপি ট্যাবে ক্লিক করে মোবাইলে পাওয়া ইউজার আইডি ও পাসওয়ার্ড সাবমিট করে পেইড (paid) স্ট্যাটাসসম্পন্ন ফাইনাল অ্যাপ্লিকেন্টস কপি পাওয়া যাবে। যা প্রিন্ট করে নিয়োগ প্রক্রিয়ার শেষ অবধি আবশ্যিকভাবে সংরক্ষণ করতে হবে। কেবল আবেদন ফি পরিশোধের পর আবেদনটি চূড়ান্তভাবে গৃহীত হয়েছে বলে গণ্য হবে। এরপর আবেদনের আর কোনও তথ্য সংশোধন, সংযোজন, পরিমার্জন বা একই প্রার্থীর নতুনভাবে অ্যাপ্লিকেশন ফরম পূরণের সুযোগ থাকবে না।

0Shares