free web tracker
Breaking News
Home / মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা / উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের অনলাইন ব্যাংকিং বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খোলার নির্দেশ

উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের অনলাইন ব্যাংকিং বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খোলার নির্দেশ

উপবৃত্তি পাওয়া ষষ্ঠ থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খোলার নির্দেশ দেয়া হয়েছে। সমন্বিত উপবৃত্তি কার্যক্রম বাস্তবায়নে শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্ত করতে বলা হয়েছে।

সোমবার (১২ অক্টোবর) সব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে এমন নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের অ্যাকাউন্ট খুলে সে তথ্য ৭ নভেম্বরের মধ্যে এইচএসপি-এমআইএস সফটওয়্যারে অন্তর্ভুক্ত করতে হবে প্রতিষ্ঠান প্রধানদের।

তবে কোনো অযোগ্য শিক্ষার্থীর অ্যাকাউন্ট খোলা হলে বা যোগ্য শিক্ষার্থীর অ্যাকাউন্ট নম্বরের পরিবর্তে অন্য অ্যাকাউন্ট নম্বর সফটওয়্যারে অন্তর্ভুক্ত করা হলে প্রতিষ্ঠান প্রধান দায়ী থাকবেন।

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে এমআইএস সফটওয়্যারে (103.48.16.248:8080/HSP-MIS/login) লগইন করে শিক্ষার্থীদের তথ্য ও ব্যাংক অ্যাকাউন্টের তথ্য অন্তর্ভুক্ত করতে হবে।

চিঠিতে উপবৃত্তি পাওয়া ষষ্ঠ থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খোলার ও তথ্য অন্তর্ভুক্তির বিস্তারিত প্রক্রিয়া তুলে ধরা হয়েছে।

About শিক্ষা সংবাদ

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, কারিগরি শিক্ষা বোর্ড, মেডিকেল, উন্মুক্ত, জাতীয়, ইসলামি আরবি, ডিজিটাল, টেক্সটাইল, মেরিটাইম, এভিয়েশন এন্ড এরোস্পেস, প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পরীক্ষা, ফলাফল, পুনঃনিরীক্ষণ, পুনঃপরীক্ষা ও রেজিস্ট্রেশন, রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত সকল খবর।

Check Also

তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয় নিয়ে নিজেদের নেতৃত্বে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নিতে চায় বুয়েট

তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়কে সঙ্গে নিয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে চায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)।  …

৪২তম ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

৪২তম ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রথমে ৪২তম বিশেষ বিসিএসের কার্যক্রম শুরু হবে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »