free web tracker
Breaking News
Home / অন্যান্য শিক্ষা আপডেট / বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নামমাত্র মূল্যে ইন্টারনেট ইন্টারনেট দেওয়া শুরু

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নামমাত্র মূল্যে ইন্টারনেট ইন্টারনেট দেওয়া শুরু

করোনাভাইরাস পরিস্থিতিতে অনলাইন শিক্ষা কার্যক্রমে অংশ নিতে বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা বিনামূল্যে টেলিটকের ইন্টারনেট সুবিধা পাচ্ছেন। কিভাবে এই সুবিধা পাওয়া যাবে তাও জানিয়ে দিয়েছে সরকারি এই মোবাইল কোম্পানিটি। এদিকে বুধবার (৯ সেপ্টেম্বর) টেলিটকের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

ইউজিসির প্লাটফর্ম বিডিরেনের মাধ্যমে জুম অ্যাপ ব্যবহার করে অনলাইনে শিক্ষার্থীরা ফ্রি ক্লাস করতে পারবেন এবং সংশ্লিষ্ট শিক্ষকরা বিডিরেনের ফ্রি জুম ক্লাসের লিংক শিক্ষার্থীদের দেবেন। সকল টেলিটক সিম থেকে এই সুবিধা পাওয়া যাবে। এজন্য শিক্ষার্থীর ন্যূনতম ডাটা ব্যালেন্স থাকতে হবে।
অবশ্য বিডিরেন প্ল্যাটফর্মে যুক্ত থাকলে ডাটা চার্জ করা যাবে না। তবে শিক্ষার্থীরা প্রতিমাসে ১০০ টাকা রিচার্জ করে এই সুবিধা পাবেন। রিচার্জ করা টাকা মূল একাউন্টে জমা হবে। ওই টাকা ভয়েস কল ও ডাটার জন্য খরচ করা যাবে। অব্যবহৃত টাকা পরের রিচার্জে যুক্ত হবে। তবে ১০০ টাকার নিচে রিচার্জ করলে ও ন্যূনতন ডাটা না থাকলে সুবিধা ভোগ করা যাবে না।

এর আগে গত ২ সেপ্টেম্বর ইউজিসি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু রাখতে নামমাত্র মূল্যে ইন্টারনেট ব্যান্ডউইডথ দেবে টেলিটক। ইউজিসি পরিচালিত বিডিরেন ব্যবহারকারী সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সুবিধাটি পাবে।

About শিক্ষা সংবাদ

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, কারিগরি শিক্ষা বোর্ড, মেডিকেল, উন্মুক্ত, জাতীয়, ইসলামি আরবি, ডিজিটাল, টেক্সটাইল, মেরিটাইম, এভিয়েশন এন্ড এরোস্পেস, প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পরীক্ষা, ফলাফল, পুনঃনিরীক্ষণ, পুনঃপরীক্ষা ও রেজিস্ট্রেশন, রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত সকল খবর।

Check Also

সংসদ টিভিতে কারিগরির ক্লাস সম্প্রচারের ২৭ সেপ্টেম্বর – ০১ অক্টোবর পর্যন্ত রুটিন প্রকাশ

সংসদ টিভিতে কারিগরির ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, এসএসসি ও দাখিল ভোকেশনাল শ্রেণির ক্লাস সম্প্রচারের ২৭ সেপ্টেম্বর থেকে ০১ …

প্রাথমিকের রেডিওতে সম্প্রচারের ২৭ সেপ্টেম্বর – ০১ অক্টোবর পর্যন্ত রুটিন প্রকাশ

বাংলাদেশ বেতার এএম-৬৯৩ মেগাহার্জে এবং ১৬টি কমিউনিট রেডিও’র মাধ্যমে প্রাথমিক শিক্ষার্থীদের জন্য ‘ঘরে বসে শিখি’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »