আবারও দাখিল ও আলিম মাদ্রাসার তথ্য চেয়েছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : আগস্ট ২, ২০২০, ৮:২৯ অপরাহ্ণ / ৭৫৮
আবারও দাখিল ও আলিম মাদ্রাসার তথ্য চেয়েছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড
0Shares

আবারও দাখিল ও আলিম মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড। শিক্ষা মন্ত্রণালয়ে দাখিল ও আলিম মাদ্রাসার তথ্যসহ তালিকা পাঠাতেই এ তথ্য চাওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বোর্ড থেকে দেশের আঞ্চলিক কার্যালয়গুলোর সহকারী পরিদর্শকদের এ সংক্রান্ত চিঠিও পাঠানো হয়েছে।

মাদ্রাসা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, এর আগে শিক্ষা মন্ত্রণালয়ে তথ্য পাঠানোর জন্য দাখিল ও আলিম স্তরের তথ্য চাওয়া হয়েছিল। গত বছরের ১০ অক্টোবর বোর্ডের আঞ্চলিক কার্যালয় থেকে পাঠানো তথ্যে অসঙ্গতি ও অপূর্ণতা দেখা দিলে মন্ত্রণালয়ে তালিকা পাঠাতে পারেনি শিক্ষাবোর্ড।

গত ৮ জানুয়ারি পাঠানো মাদ্রাসা শিক্ষাবোর্ডের মাদ্রাসা পরিদর্শক অধ্যাপক মো. আবুল বাসার স্বাক্ষরিত চিঠিতে আগামী ৭ কর্মদিবসের মধ্যে আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালকদের দাখিল ও আলিম স্তরের মাদ্রাসার তথ্যসহ আলাদা পূর্ণাঙ্গ তালিকা সর্বশেষ নবায়নের তারিখসহ বোর্ডে পাঠাতে বলা হয়। সেখানে তথ্য ছকে দাখিল ও আলিম স্তরের মাদ্রাসার উপজেলা ও জেলার নাম উল্লেখ করতে হবে।

এছাড়া আদেশে মাদ্রাসা অনুমতি প্রাপ্তি, স্বীকৃতি প্রাপ্তি, এমপিওভুক্তি বা নন-এমপিওভুক্তির বিষয়ে মতামত ছকে তুলে সর্বশেষ নবায়নের তারিখ উল্লেখ করে মাদ্রাসা শিক্ষা বোর্ডে পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালকদের।

0Shares