আগামী ১৫ জুলাই থেকে পুরোদমে অনলাইন ক্লাস শুরু করবে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুলাই ১২, ২০২০, ৭:১৪ অপরাহ্ণ / ৩০০
আগামী ১৫ জুলাই থেকে পুরোদমে অনলাইন ক্লাস শুরু করবে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)
0Shares

দীর্ঘ ২ মাস পরীক্ষামূলক অনলাইন শিক্ষা কার্যক্রম চালানোর পর আগামী ১৫ জুলাই থেকে পুরোদমে অনলাইন ক্লাস শুরু করবে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)।

গত ৯ জুলাই অনলাইনে একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে ক্লাস শুরু হলেও এখনি পরীক্ষা ও ল্যাব (একাডেমিক গবেষণা) কার্যক্রম শুরু হচ্ছে না। বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন এসব তথ্য নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়টির প্রক্টর ড. সুব্রত কুমার দাশ জানান, একাডেমিক কাউন্সিলের অনলাইন সভায় বিশ্ববিদ্যালয়টির সবকটি বিভাগের চেয়ারম্যান, রেজিস্ট্রার, উপাচার্যসহ অন্যরা উপস্থিত ছিলেন। এ সময় সবার সম্মতিতে শিক্ষার্থীদের সেশনজট কমিয়ে আনতে অনলাইন ক্লাস শুরু করা ও দ্রম্নত বিভিন্ন বিভাগের সম্পন্ন হওয়া সেমিস্টার পরীক্ষার ফলাফল দ্রম্নত তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়।

উপাচার্য জানিয়েছেন, গত ২৫ জুন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সঙ্গে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের অনলাইন সভা হয়। সেই সভায় সবার ঐকমত্যের ভিত্তিতে সিদ্ধান্ত হয় শিক্ষার্থীদের শিক্ষাজীবন দীর্ঘায়িত যেন না হয়, এজন্য অনলাইন শিক্ষা কার্যক্রম চালু করতে হবে। সেই সিদ্ধান্তের আলোকে বরিশাল বিশ্ববিদ্যালয় চূড়ান্তভাবে অনলাইন ক্লাস কার্যক্রম শুরু করবে।

তিনি বলেন, করোনা প্রাদুর্ভাব রুখতে ১৯ মার্চ থেকে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ আছে। এর মধ্যে পরীক্ষামূলক অনলাইন শিক্ষা কার্যক্রম চালিয়ে আমরা উলেস্নখযোগ্য সফলতা অর্জন করেছি। যার ভিত্তিতে আগামী ১৫ জুলাই থেকে চূড়ান্তভাবে অনলাইন ক্লাস শুরু করব আমরা। তবে তিনি উলেস্নখ করেন, ক্লাস কার্যক্রম শুরু হলেও এখনি কোনো ধরনের পরীক্ষা কিংবা ল্যাব কার্যক্রম শুরু হচ্ছে না সেখানে।

0Shares