free web tracker
Breaking News
Home / বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় / আগামী ১৩ জুলাই থেকে সীমিত পরিসরে খুলছে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়

আগামী ১৩ জুলাই থেকে সীমিত পরিসরে খুলছে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়

আগামী ১৩ জুলাই থেকে সীমিত পরিসরে খুলছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি)।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বাউবি রেজিস্ট্রার ড. মুহাঃ শফিকুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পুনরাদেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্র ও উপ-আঞ্চলিক কেন্দ্রের কার্যক্রম আগামী ১৩/০৭/২০১০ইং তারিখ হতে সীমিত পরিসরে নিম্নের নির্দেশনা মােতাবেক পরিচালিত হবে।

১. আঞ্চলিক পরিচালক ও উপ-আঞ্চলিক কেন্দ্র প্রধানের নেতৃত্বে সপ্তাহে ৩ (তিন) নিন (সেনবার, বুধবার এ শুক্রবার) আলিক এবং উপ-আঞ্চলিক কেন্দ্রের কার্যক্রম চলবে।

২. আঞ্চলিক কেন্দ্রের কার্যক্রম রােটেশন (Rotation) করে কাৰায়ন করা যেতে পারে। তবে উপ-আঞ্চলিক কেন্দ্রের জনবল কম হওয়ায় রােটেশন (Rotation) বার প্রয়োজন নেই।

৩. করােনার সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে প্রয়ােজনীয় স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে কার্যক্রম পরিচালনা তে হবে।

৪. ভাড়া বাড়াতে উপ-আঞ্চলিক কেন্দ্রের অফিস কার্যক্রম পরিচালনা করা সম্ভব না হলে আঞ্চলিক পচিালকগণ এ বিষয়ে পরিচালন (এসএসএস)-এর সাথে আলােচনা কৰে যক্ষাযথ ব্যবস্থা নেবেন।

৫. শিক্ষার্থীরা অবশ্যই মাক্স পরিধান করে এবং সাবান দিয়ে হাত ধুয়ে কা স্যানিটাইজাৱেব মাধ্যমে হাত জীবানুমুক্ত করে অফিসে প্রবেশ করবে।

৬. অসুস্থ কোন কর্মকর্তা ও কর্মচারীকে অফিসে আসা মেকে বিরত রাখতে হবে। নারী কর্মকর্তা ও কর্মচাৰীৰে গুৰ বেশি প্রয়ােজন না হলে তারাও অফিসে আসলে না। তবে আলিয় পরিচালক এর নির্দেশ মতাে অনলাইনে কাজ করবেন।

৭. কনােনা মহামারী সময়ে নিজ কর্মস্থলে অনস্থান করা প্রসঙ্গে জারীকৃত সরকারী নিলেশনা মােতাবেক প্রধান কার্যালয়সহ সকল আঞ্চলিক কেন্দ্র ও উপ-আঞ্চলিক কেন্দ্রের কর্মকা ও কর্মচারীগণকে নিজ নিজ কর্মস্থলে আনান করে।

৮. আঞ্চলিক পরিচাক এর অনুমতিক্রমে প্রয়ােজনে আঞ্চলিক অফিসের গেট সমূহ এবং কোনাে অব্যহত অফিস কক্ষ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত থাকার জন্য ব্যবহার করা যাবে।

শিক্ষা সংবাদ পাঠকের জন্য বাউবি’র ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিটি তুলে ধরা হলো।

বিজ্ঞপ্তি দেখুন নিচে :

About শিক্ষা সংবাদ

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, কারিগরি শিক্ষা বোর্ড, মেডিকেল, উন্মুক্ত, জাতীয়, ইসলামি আরবি, ডিজিটাল, টেক্সটাইল, মেরিটাইম, এভিয়েশন এন্ড এরোস্পেস, প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পরীক্ষা, ফলাফল, পুনঃনিরীক্ষণ, পুনঃপরীক্ষা ও রেজিস্ট্রেশন, রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত সকল খবর।

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষা ১৩ ফেব্রুয়ারি শুরু

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষা আগামী ১৩ ফেব্রুয়ারি …

২০১৯ সালের শিক্ষার্থী প্রতি সর্বোচ্চ ব্যয় ডিজিটাল ইউনিভার্সিটি’র, সর্বনিন্ম উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের

২০১৯ খ্রিষ্টাব্দে শিক্ষার্থীদের পেছনে সবচেয়ে বেশি টাকা ব্যয় করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি। …

One comment

  1. Md.Mijan Khondoker

    অনেক ভালো একটা ব্যবস্থা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »