ফেসবুকে ছড়ানো এইচএসসি পরীক্ষার সময়সূচি নিয়ে আন্ত শিক্ষা বোর্ডের নোটিশ প্রকাশ


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জুন ৮, ২০২০, ৬:৫২ অপরাহ্ণ / ৫৭৮
ফেসবুকে ছড়ানো এইচএসসি পরীক্ষার সময়সূচি নিয়ে আন্ত শিক্ষা বোর্ডের নোটিশ প্রকাশ
0Shares

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানো এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি সম্পূর্ণ ভুয়া বলে জানিয়ে দিয়েছে বাংলাদেশ আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড।

বোর্ড জানায় এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি এখনও ঘোষণা না হয়নি।

সোমবার (৮ জুন) ঢাকা শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে জরুরি নোটিশ প্রকাশ করা হয়েছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি বলেছে, উচ্চ মাধ্যমিক পরীক্ষার মনগড়া সময়সূচি তৈরি করে সামাজিক যােগাযােগমাধ্যমে কে বা কারা প্রচার করছে। তাতে ১৫ জুলাই থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হবে বলা হচ্ছে। বিষয়টি কর্তৃপক্ষের দৃষ্টিগােচরে এসেছে।

আরও বলা হয়েছে, করােনা সংকটকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা কবে হবে সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। পরীক্ষা সংক্রান্ত সিদ্ধান্ত হলে তা বাের্ডের ওয়েবসাইটের মাধ্যমে সবাইকে জানিয়ে দেয়া হবে বলেও উল্লেখ করা হয়েছে।

সামাজিক যােগাযােগমাধ্যমের পােস্টে যাতে বিভ্রান্ত না হন সবাইকে সেজন্য অনুরােধ জানিয়েছে আন্তঃশিক্ষা বাের্ড। ফেসবুকে প্রচার করা সূচি অনুযায়ী বলা হচ্ছে, আগামী ১৫ জুলাই থেকে এইচএসসি পরীক্ষা শুরু হবে।

এ বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহবায়ক এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, ‘প্রতিদিন করোনায় মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে, এই পরিস্থিতিতে পরীক্ষা নেয়া মানবিক কাজ হতে পারে না। শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে ফেলতে পারি না আমরা। যারা ভুয়া তথ্য ছড়াচ্ছে তাদেরকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।’

শিক্ষা সংবাদ পাঠকের জন্য আন্তঃশিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিটি তুলে ধরা হলো।

বিজ্ঞপ্তি দেখুন নিচে :

0Shares