free web tracker
Breaking News
Home / বিদেশে উচ্চশিক্ষা/স্কলারশিপ / ভারতের বিভিন্ন প্রকৌশল ও মেডিকেলে স্নাতক পর্যায়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান

ভারতের বিভিন্ন প্রকৌশল ও মেডিকেলে স্নাতক পর্যায়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান

ভারতের বিভিন্ন প্রকৌশল ও মেডিকেল শিক্ষা প্রতিষ্ঠানে স্নাতক পর্যায়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করা হয়েছে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকায় ভারতীয় হাই কমিশন জানিয়েছে, নিজস্ব অর্থায়নে প্রকৌশল, ফার্মেসি এবং এমবিবিএস ও বিডিএস কোর্সে পড়তে পারবেন মনোনীত শিক্ষার্থীরা।

বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য কতটি আসন বরাদ্দ থাকবে, তা ভারতের মানব সম্পদ উন্নয়ন ও স্বাস্থ্য মন্ত্রণালয় ঠিক করবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে আগামী ১৫ জুনের মধ্যে নির্ধারিত ফর্মে আবেদন করে বারিধারায় ভারতীয় হাই কমিশনে পাঠাতে হবে। এমবিবিএস ও বিডিএস ভর্তিচ্ছুদের ক্ষেত্রে ন্যাশনাল এলিজিবিলিটি কাম এনট্রান্স টেস্ট (এনইইটি) নেওয়া হবে ২৬ জুলাই।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই স্কিমে পড়াশোনার ক্ষেত্রে সম্পূর্ণ ব্যয় শিক্ষার্থীদেরকেই বহন করতে হবে। কোনো ধরনের অনুদান কিংবা বৃত্তির সুযোগ এখানে নেই।

About শিক্ষা সংবাদ

প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, কারিগরি শিক্ষা বোর্ড, মেডিকেল, উন্মুক্ত, জাতীয়, ইসলামি আরবি, ডিজিটাল, টেক্সটাইল, মেরিটাইম, এভিয়েশন এন্ড এরোস্পেস, প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পরীক্ষা, ফলাফল, পুনঃনিরীক্ষণ, পুনঃপরীক্ষা ও রেজিস্ট্রেশন, রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত সকল খবর।

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষা ১৩ ফেব্রুয়ারি শুরু

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষা আগামী ১৩ ফেব্রুয়ারি …

২০১৯ সালের শিক্ষার্থী প্রতি সর্বোচ্চ ব্যয় ডিজিটাল ইউনিভার্সিটি’র, সর্বনিন্ম উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের

২০১৯ খ্রিষ্টাব্দে শিক্ষার্থীদের পেছনে সবচেয়ে বেশি টাকা ব্যয় করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »