আগামী সপ্তাহ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস শুরু


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : মে ৮, ২০২০, ২:৩৯ পূর্বাহ্ণ / ৪৭৩
আগামী সপ্তাহ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস শুরু
0Shares

আগামী সপ্তাহ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পুরোদমে অনলাইন ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

বুধবার (৬ মে) দুপুরে শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস নেয়ার বিষয়ে ডিন ও চেয়ারম্যানবৃন্দের সাথে ভিডিও কনফারেন্সে অংশ নেন উপাচার্য। কনফারেন্সে এসব কথা বলেন তিনি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহাসহ বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যানবৃন্দ তার সাথে সংযুক্ত হন।

ইসলামী বিশ্ববিদ্যালয়কে সেশনজটের হাত থেকে রক্ষা করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় না খোলা পর্যন্ত অনলাইন প্রক্রিয়ায় ক্লাসসমূহ চালু রাখার জন্য উপাচার্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান।

এসময় তিনি বলেন, আগামী সপ্তাহ থেকে ব্যাপকভাবে অনলাইনে ক্লাস শুরু হবে। আমরা কোনভাবেই চাইনা এ বিশ্ববিদ্যালয়টি সেশনজটের মুখোমুখি হোক। করোনা পরিস্থিতি সাহসিকতার সাথে মোকাবেলার পাশাপাশি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর আহবানে ইবিও অন্তর্বর্তীকালীন অনলাইন শিক্ষা চালু করেছে।

তিনি বলেন, নেটওয়ার্ক সমস্যার কারণে কোন শিক্ষার্থী অনলাইন ক্লাসে সংযুক্ত হতে না পারলে যথাযথ প্রমাণ দাখিল করলে পরবর্তীতে বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভিডিও কনফারেন্সে অনলাইনে ক্লাস নেয়ার ব্যাপারে সংশ্লিষ্ট সকলে আগ্রহ প্রকাশ করেন।

0Shares