শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময়সীমা ৩০ মে পর্যন্ত বাড়িয়ে আদেশ জারি মাউশি’র, টিভি ক্লাস চলবে


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : মে ৬, ২০২০, ৬:০০ অপরাহ্ণ / ৪৯১
শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময়সীমা ৩০ মে পর্যন্ত বাড়িয়ে আদেশ জারি মাউশি’র, টিভি ক্লাস চলবে
0Shares
করোনা ভাইরাসের বিস্তার রোধে দেশের সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময়সীমা ৩০ মে পর্যন্ত বাড়িয়ে আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।
আজ বুধবার (৬ মে) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মাে. গােলাম ফারুক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, করােনা ভাইরাস রােগ (কোভিড-১৯) এর বিস্তার রােধকল্পে এবং শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের নির্দেশে সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) বন্ধের সময়সীমা আগামী ৩০ মে, ২০২০ পর্যন্ত বৃদ্ধি করা হলাে। এ সময়ে নিজেদের এবং অন্যদের করােনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীগণ নিজ নিজ বাসস্থানে অবস্থান করবেন এবং অভিভাবকগণ তা নিশ্চিত করবেন।

এত আরো বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধকালীন সময়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীগণ নিয়মিতভাবে সংসদ টেলিভিশনে/সামাজিক যােগাযােগ মাধ্যমে প্রচারিত ‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠানের শ্রেণি পাঠ গ্রহণ করবেন। কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য অধ্যক্ষগণ নিজস্ব ব্যবস্থাপনায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে দূরশিক্ষণ পদ্ধতিতে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখবেন।

এদিকে গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, ১৬ মে পর্যন্ত অফিসগুলোর ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরপরে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ঈদের বন্ধ থাকার কথা। তাই আমরা শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ৩০ মে পর্যন্ত আপাতত বৃদ্ধি করছি। সে সময় পরিস্থিতি বিবেচনায় পরবর্তী নির্দেশনা সবাইকে জানানো হবে।

এর আগে গত ৪ মে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে সাধারণ ছুটির মেয়াদ ১৬ মে পর্যন্ত বাড়ছে বলে জানানো হয়।

দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়া প্রতিরোধে গত ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

অবশ্য এর আগে গত ২৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতি অব্যাহত থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। যখন করোনার প্রকোপ থাকবে না, তখনই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে।

শিক্ষা সংবাদ পাঠকের জন্য মাউশি’র বিজ্ঞপ্তিটি নিচে তুলে ধরা হলো।

বিজ্ঞপ্তি দেখুন নিচে :

0Shares