১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষা স্থগিত


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : এপ্রিল ২৬, ২০২০, ১০:৪১ পূর্বাহ্ণ / ৩৬৬
১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষা স্থগিত
0Shares

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষা স্থগিত করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

আজ রবিবার (২৬ এপ্রিল) এনটিআরসিএর সদস্য এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত এক আদেশে এই পরীক্ষা স্থগিত করা হয়।

১৭তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ১৫ ও ১৬ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আর লিখিত পরীক্ষা ৭ এবং ৮ আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এই নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে ১১ লাখ ৭২ হাজার প্রার্থী আবেদন করেছেন বলে জানা যায়।

স্থগিতের আদেশে বলা হয়, অনিবার্য কারণে ১৭তম নিবন্ধনের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষা স্থগিত করা হলো। পরীক্ষার নতুন সূচি পরবর্তীতে জানানো হবে।

আগামী ১৫ মে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং ১৬ মে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আর প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণদের নিয়ে আগামী ৭ ও ৮ আগস্ট ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এর আগে গত ২৩ জানুয়ারি ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেদিন বিকেল ৪টা থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছিল। এনটিআরসিএর ওয়েবসাইটে প্রবেশ করে আগ্রহী প্রার্থীরা গত ১২ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন সুযোগ পেয়েছেন। আর ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত ফি জমা দিয়ে আবেদন নিশ্চয়নের সুযোগ পেয়েছেন। ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে ১১ লাখ ৭২ হাজার প্রার্থী আবেদন করেছিলেন।

শিক্ষা সংবাদ পাঠকের জন্য এনটিআরসিএ’র বিজ্ঞপ্তিটি তুলে ধরা হলো।
           
বিজ্ঞপ্তি দেখুন নিচে : 
0Shares