দাখিল ৮ম শ্রেণির শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম ৩১ মার্চ পর্যন্ত স্থগিত


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : মার্চ ২২, ২০২০, ৬:১৮ পূর্বাহ্ণ / ৯৭৫
দাখিল ৮ম শ্রেণির শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম ৩১ মার্চ পর্যন্ত স্থগিত
0Shares

জেডিসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ২০২০ খ্রিষ্টাব্দের বিভিন্ন মাদরাসায় দাখিল ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম আগামী ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করেছে মাদরাসা শিক্ষা বোর্ড। গত ৯ ফেব্রুয়ারি থেকে ১২ এপ্রিল পর্যন্ত রেজিস্ট্রেশনের ফরম পূরণের সুযোগ দেয়া হলেও বৃহস্পতিবার (১৯ মার্চ) থেকে তা স্থগিত করা হয়েছে। করোনা সংক্রমণ রোধে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মাদরাসা শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ খ্রিষ্টাব্দের জেডিসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করা হলো। এ আদেশ ২২ মার্চ থেকে কার্যকর হবে।

মাদরাসা শিক্ষা বোর্ড সূত্র জানায়, দেশে করোনা ভাইরাস সংক্রমণ রোধে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত ৯ ফেব্রুয়ারি থেকে ২০২০ খ্রিষ্টাব্দের বিভিন্ন মাদরাসায় দাখিল ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়। বিলম্ব ফি ছাড়া টিটি স্লিপ অনুযায়ী ফি জমা দেয়ার সুযোগ দেয়া হয়েছিল ৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত। আর ১০ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত বিলম্ব ফি দিয়ে টিটি স্লিপ অনুযায়ী টাকা জমা দেয়ার সুযোগ ছিল। ১২ এপ্রিলের মধ্যে ইএসআইএফ পূরণ ও সাবমিট করতে বলা হয়েছিল। আর ২০ এপ্রিল পর্যন্ত রেজিস্ট্রেশনের কাগজ পত্র বোর্ডে জমা দেয়ার সুযোগ দেয়া হয়েছিল। কিন্তু ১৯ মার্চ থেকে রেজিস্ট্রেশন কার্যক্রম স্থগিত ঘোষণা করা মাদরাসা শিক্ষা বোর্ড।

বিস্তরিত জানতে নিচের বিজ্ঞপ্তি দেখুন :

0Shares