বেসরকারি বিশ্ববিদ্যালয়ও খোলা রাখার কোনো সুযোগ নেই : শিক্ষামন্ত্রী


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২০, ৭:০৪ অপরাহ্ণ / ৪৪২
বেসরকারি বিশ্ববিদ্যালয়ও খোলা রাখার কোনো সুযোগ নেই : শিক্ষামন্ত্রী
0Shares
করোনাভাইরাস প্রতিরোধে বেসরকারি বিশ্ববিদ্যালয়ও খোলা রাখার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, করোনা ঠেকাতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়েছে। দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ও তার আওতাধীন।
আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবন এলাকায় দেশব্যাপী ৩৩ লাখ বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি একথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী।শিক্ষামন্ত্রী বলেন, আমরা স্পষ্ট নির্দেশনা দিয়েছি সবধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যায়ের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। আগামীকাল ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত এসব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এর আওতায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ও রয়েছে।শিক্ষার্থীদের ঘরে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, যে উদ্দেশে এই সিদ্ধান্ত, সেটি সফল করতে হলে শিক্ষার্থীদের ঘরে থাকতে হবে। সমাগম করলে কিন্তু হবে না। অভিভাবকদের নিশ্চিত করতে হবে শিক্ষার্থীরা যেন ঘরেই থাকে।

সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় সংসদ ভবনের পার্লামেন্ট ক্লাব সংলগ্ন বাগানে ১০০টি বৃক্ষের চারা রোপণ করা হয়।

0Shares