২০২০ সালের দাখিল পরীক্ষার সংশোধিত সময়সূচী প্রকাশিত, রুটিন দেখুন


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : জানুয়ারি ১৯, ২০২০, ৬:২৬ অপরাহ্ণ / ৭২৫
২০২০ সালের দাখিল পরীক্ষার সংশোধিত সময়সূচী প্রকাশিত, রুটিন দেখুন
0Shares

শিক্ষা সংবাদ : বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত ২০২০ সালের দাখিল পরীক্ষার সংশোধিত সময়সূচী প্রকাশিত হয়েছে। আগামী ০১-০২-২০২০ ইং তারিখের পরিবর্তে ০৩-০২-২০২০ ইং তারিখ থেকে পরীক্ষা শুরু হবে।

পরীক্ষার সময়সূচী দেখুন নিচে :

পুর্বনির্ধারিত তারিখ পরিবর্তনের পর দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড। সংশোধিত রুটিন অনুসারে, কোরআন মাজিদ ও তাজবিদ বিষয়ের দিয়ে ৩ ফেব্রুয়ারি পরীক্ষা দিয়ে শুরু হবে। ১ মার্চ জীববিজ্ঞান পরীক্ষার মাধ্যমে তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে। ৮ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে। রোববার (১৯ জানুয়ারি) মাদরাসা শিক্ষা বোর্ড থেকে সংশোধিত দাখিল পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে।

এর আগে, সরস্বতী পূজার দিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন হওয়ায় হিন্দু ধর্মাবলম্বীদের দাবির মুখে শনিবার (১৮ জানুয়ারি) বিকেলে জরুরি বৈঠকে বসে নির্বাচন কমিশন। জরুরি বৈঠক শেষে ৩০ জানুয়ারির পরিবর্তে আগামী ১ ফেব্রুয়ারিতে সিটি করপোরেশন নির্বাচনের দিন নির্ধারণ করা হয়। একইদিন রাতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তার সরকারি বাসভবনে সাংবাদিকদের ডেকে এসএসসি ও সমমান পরীক্ষা পহেলা ফেব্রুয়ারির বদলে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু করা হবে বলে জানান।

এদিকে, রোববার বিকেলে এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ করা হয়।

সূত্র: বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ওয়েবসাইট – bmeb.gov.bd

0Shares