১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড লিংক প্রকাশিত


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : নভেম্বর ৯, ২০১৯, ৬:৩১ অপরাহ্ণ / ৪৯৫
১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড লিংক প্রকাশিত
0Shares

শিক্ষা সংবাদ : ১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড লিংক প্রকাশিত হয়েছে। পঞ্চদশ শিক্ষক নিবন্ধনের ভাইভা বা মৌখিক পরীক্ষার অ্যাডমিট কার্ড অনলাইনে প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী ১২ নভেম্বর থেকে মৌখিক পরীক্ষা শুরু হচ্ছে। ১৫তম নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীরা নির্ধারিত ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করে মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন।

জানা গেছে, ১২ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা। এ পরীক্ষায় স্কুল ও কলেজ পর্যায়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১৩ হাজার ৩৪৫ জনের অংশগ্রহণ করার কথা রয়েছে। তাদের মধ্যে স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল-২ পর্যায়ে ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে এক হাজার ৬০৭ জন রয়েছেন। বন্ধের দিন ছাড়া অফিস কার্যদিবসগুলোতে মৌখিক পরীক্ষা আয়োজন করা হবে।

প্রার্থীরা এনটিআরসিএর ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/admitcard/index.php) User ID ও Passward ব্যবহার করে লগইন করে 15th NTRCA Admit Card প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। ডাউনলোড করা অ্যাডমিট কার্ডের প্রিন্টেড কপি মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে। তবে, কোন প্রার্থী ইউজার আইডি ও পাসওয়ার্ড হারিয়ে ফেলে এনটিআরসিএর অফিস থেকে তার সংগ্রহ করতে পারবেন।

১৫তম নিবন্ধন পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ১২ নভেম্বর থেকে এ পরীক্ষা শুরু হবে। মঙ্গলবার (৫ নভেম্বর) তাদের অ্যাডমিট কার্ড অনলাইনে প্রকাশ করা হয়েছে। প্রার্থীরা ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। কোন প্রার্থী ইউজার আইডি ও পাসওয়ার্ড হারিয়ে ফেলে এনটিআরসিএর অফিস থেকে তার সংগ্রহ করতে পারবেন।

মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিষয়ে মঙ্গলবার (৪ অক্টোবর) এনটিআরসিএর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পাশাপাশি সকল প্রার্থীর মোবাইল ফোনে মৌখিক পরীক্ষার নির্ধারিত দিন উল্লেখ করে এসএমএস পাঠানো হবে। পরীক্ষা শেষে পরবর্তী এক মাসের মধ্যে ১৫তম নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারিতে দেড় লাখ প্রার্থী উত্তীর্ণ হয়েছিলেন। লিখিত পরীক্ষায় ১ লাখ ২১ হাজার ৬৬০ জন অংশগ্রহণ করেন। এর আগে গত ১৯ এপ্রিল ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ১৯ মে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। পাসের হার ছিল ২০ দশমিক ৫৩ ভাগ। উত্তীর্ণদের মধ্যে স্কুল পর্যায়ের ৫৫ হাজার ৫৯৬ জন, স্কুল পর্যায়-২ এর ৪ হাজার ১২৯ জন এবং কলেজ পর্যায়ের ৯২ হাজার ২৭৫ জন প্রার্থী রয়েছেন। প্রিলিমনারিতে ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জন প্রার্থী অংশগ্রহণ করেছিলেন।

? এডমিট কার্ড ডাউনলোড করার জন্য নিচে ক্লিক করুন :

সূত্র: এনটিআরসিএ ওয়েবসাইট – ntrca.gov.bd

0Shares