শিক্ষা সংবাদ এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে সম্পাদকের শুভেচ্ছা


শিক্ষা সংবাদ প্রকাশের সময় : আগস্ট ৫, ২০১৯, ১২:৩০ অপরাহ্ণ / ৫৪৪
শিক্ষা সংবাদ এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে সম্পাদকের শুভেচ্ছা
0Shares

আমাদের দেশে অসংখ্য শিক্ষামূলক পত্রিকা আছে যারা শিক্ষার নামে চললেও গতানুগতিক খবর বেশি প্রচার করে থাকে। তাই অনেকদিন পর্যন্ত একটা ইচ্ছা ছিলো বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য এমন একটি পত্রিকা করার যাতে শিক্ষার্থীরা শিক্ষার খবর জানতে গিয়ে গোলক ধাঁধায় পরতে না হয়। যাতে করে এক পত্রিকায় শিক্ষার সব খবর পাওয়া যাবে। সেই ইচ্ছা পূরণের অংশ হিসাবে ২০১৮ সালের ৫ আগস্ট শিক্ষা সংবাদ ডটকম ওয়েবসাইটের মাধ্যমে যাত্রা শুরু করি স্বপ্নের শিক্ষা সংবাদ পত্রিকার অনলাইন যাত্রা। এতে আমরা শুধুমাত্র শিক্ষার্থীদের কল্যাণে কাজে লাগবে এমন সব খবর প্রকাশ করেছি। সাধারণ শিক্ষাবিষয়ক ওয়েবসাইট গুলোর মধ্যে আমরা গতানুগতিক সংবাদ প্রচার করিনি।

বরং শুধুমাত্র শিক্ষার্থীদের প্রয়োজনীয় তথ্যবহুল একাডেমিক সংবাদ প্রচার করেছি। যাতে স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি শিক্ষা বোর্ড, মেডিকেল উন্মুক্ত, জাতীয়, ইসলামি আরবি, ডিজিটাল, টেক্সটাইল, মেরিটাইম, এভিয়েশন এন্ড এরোস্পেস, প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পরীক্ষা, ফলাফল, পুনঃনিরীক্ষণ, পুনঃপরীক্ষা ও রেজিস্ট্রেশন, রিলিজ স্লিপে আবেদন সংক্রান্ত সকল খবর প্রচার করেছি। আমাদের প্রত্যেকটি সংবাদের সাথে সংশ্লিষ্ট শিক্ষাবোর্ড এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের বিজ্ঞপ্তি সংযোজন করেছি এবং বিশ্ববিদ্যালয়ের লিংক সংযুক্ত করেছি। যাতে কোন ভূল তথ্য উপস্থাপনের সুযোগ নেই। সর্বপরি আমরা চেষ্টা করছি শিক্ষার্থীদের একটি স্বচ্ছ শিক্ষাবিষয়ক পত্রিকা উপহার দিতে যাতে করে তারা উপকৃত হতে পারে।

সেই প্রচেষ্টার ধারাবাহিকতায়, আপনাদের সকলের আন্তরিক সহযোগিতা ও ভালবাসায় সিক্ত হয়ে নির্ভূল তথ্যযুক্ত একাডেমিক খবরের আস্থার ঠিকানা “শিক্ষা সংবাদ” আজ এক বছর অতিক্রম করেছে। আমাদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশ বিদেশে থাকা সকল সম্মানিত লেখক, পাঠক/পাঠিকা, প্রতিনিধি ও শুভানুধ্যায়ী সহ সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

এম হাসান খান

সম্পাদক, শিক্ষা সংবাদ

0Shares